How to Cheek Samsung Original Phone । কিভাবে আসল স্যামসাঙ ফোন চিনবেন ।

How to Cheek Samsung Original Phone । কিভাবে আসল স্যামসাঙ ফোন চিনবেন ।

হ্যালো বন্ধুরা,

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আপনারা কিভাবে নকল স্যামসাঙ ফোন চিনবেন ?

এই টিপস টি জানার আগে আপনাদের জানার প্রয়োজন কেন সবসময় Android এর নামি দামি ব্র্যান্ডের এই নকল এবং ক্লোন ফোন বের হয়, আপনার নিশ্চয়ই জানেন যে Android Operatin System হল ওপেন সোর্স তাই যখন কোন নামি দামি ব্র্যান্ডের যখন ফ্লাগশিপ ফোন (যেমন ঃ Samsung S9+) বের হয় তখন কিছু আসাধু Comphany অতিরিক্ত মুনাফা লাভের আশায় ক্লোন ফোন বের করে এবং এতে করে লোকসানের মুখে পরে অনেক ক্রেতারা । তবে যেইসকল ফোনের OS ওপেন সোর্স নয় তাদের কিন্তু কোন Clone ফোন বের হয় না (যেমন Iphone এর যে কোন মোবাইল) আর এই জন্যই যদি Iphone এর মত দেখতে যদি কোন মোবাইল ফোন বের ও হয় তবে তা IOS operating এর পরিবর্তে সেখানে Android Operating সিস্টেম ব্যাবহার করা হয়।

তবে এই পোস্টে আমি শুধু মাত্র Smasung Phone এর আসল এবং নকল ফোন চিনবেন তা নিয়ে । পুরাতন অথবা আনঅফিসিলায়ল Samsung Phone কিনার আগে অবশ্যই এই রুলস সমূহ একবার মিলিয়ে নিবেন ।

১। প্রথমেই Samsung Phone এর জন্য কিছু গোপন কোড রয়েছে এর মাধ্যমে আপানারা সহজেই চেক করতে পারবেন আপনার ফোনটি কি আসল নাকি নকল । এজন্য শুধু মাত্র আপনার ফোনের ডায়াল প্যাড এর কোড নাম্বার লিখুন এতে করে অট্মেটিক নতুন একটি অপশন চলে আসবে ।

*#0*# (Samsung General Test Mode)

*#1234# (View SW Version PDA, CSC, MODEM)

*#0228# (Battery Status Cheek)

এইখান থেকে প্রতিটা অপশন চেক করুন।

বেশিরভাগ ক্ষেত্রে আপনি এই কোড এর মধ্যমেই বুজে যাবেন আপানর Smasung Phone টি আসল নাকি নকল । তবে কিছু কিছু ক্ষেত্রে Super Master Copy ফোন এ হয়তবা এই কোড কাজ করতেও পারে। সেইক্ষেত্রে আপনি পরবর্তী অপশন গুলো চেক করুন।

২। আপনার ফোনের ডায়াল প্যাড *#০৬# এই কোড নাম্বার লিখুন তাহলে আপনি আপানার IMEI চেক করুন এবং imei.info এবং এই ওয়েবসাইটে আপনার IMEI লিখুন তাহলে আপনার ফোনের Model Name চলে আসবে। যদি না আসে তবে বুজবেন আপানর ফোনটি নকল ।

৩। আপনার ফোনের ক্যামেরা চেক করুন। অরজিনিয়াল Samsung Phone এর ক্যামেরা সবসময় দ্রুত ওপেন হয় এবং এর Image Quality সবসময় ক্লিয়ার হয়। কিন্তু আপানর ফোন টি যদি Clone হয় তবে ফোনের Camera ওপেন হতে অনেক সময় নিবে এবং Image Quality খুব বেশি ভাল হয় না এবং ক্লোন ফোনের ক্যামেরা লেন্সের অল্প ঘষাতে Scrach পরে যায়।

৪। স্যামসাং ফোনে Display ভালো ভাবে চেক করুন। যদি আপনার মডেল এর ফোন Super Amoled Display থাকে তবে এর পিকচার Quality অনেক ক্রিস্টি এবং ক্লিয়ার হবে। এর পার্থক্য বুজতে হলে পাশাপাশি আরেকটি Smasung এর Display এর সাথে তুলুনা করুন। এর জন্য আপনি দুইটি ফোনেই Same একটি ভিডিও গান Play করতে পারেন তাহলেই আপনি এর Color Quality এর পার্থক্য বুজতে পারবেন ।

৫। Phone এর বাটন গুলি ভালভাবে চেক করুন। হোম বাটন এবং ভলিউম বাটনে নকল স্যামসাং ফোনে অস্বাভাবিক ফাঁকা রয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published.